Community Bank Bangladesh Limited

March 9, 2022

এমজিআই প্রেজেন্টস অপরাজিতা ২০২২ পাওয়ার্ড বাই কমিউনিটি ব্যাংক সম্মাননা পাচ্ছেন ৮ বিশিষ্ট নারী

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে দেশের বিভিন্ন খাতে অবদানের জন্য ৮ জন বিশিষ্ট নারী পেলেন এমজিআই প্রেজেন্টস অপরাজিতা ২০২২ পাওয়ার্ড বাই কমিউনিটি ব্যাংক সম্মাননা। গত ১ মার্চ রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে তাঁদের হাতে এ সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কারপ্রাপ্ত নারীদের উত্তরীয় পরিয়ে দেন অতিথিরা। এ সময় তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।
এবার মোট ৮টি ক্যাটাগরি যথাক্রমে মুক্তিযুদ্ধ, ভাষা-সাহিত্য, শিল্প-সংস্কৃতি, উদ্যোক্তা নারী, বিনোদন, তথ্য প্রযুক্তি, তৃণমূলের আলোকিত নারী ও খেলা বিভাগে মোট ৮ জন অপরাজিতা নারী যারা রচনা করেছেন ছাড়িয়ে যাওয়ার গল্প, তাদের হাতে তুলে দেয়া হবে এমজিআই-বাঘবাংলা অপরাজিতা ২০২২ পাওয়ার্ড বাই কমিউনিটি ব্যাংক সম্মাননা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পীকার শিরীন শারমিন চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং নারী ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।
আটটি ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন এমন ৮ বিশিষ্ট নারীকে সম্মাননার জন্য মনোনীত করেন জুরি বোর্ডের সদস্যরা। সম্মানপ্রাপ্তরা হলেন- মুক্তিযুদ্ধে রোকেয়া কবীর, ভাষা-সাহিত্যে নাসরীন জাহান, শিল্প-সংস্কৃতিতে কনকচাঁপা চাকমা, উদ্যোক্তা নারী রুবানা হক, বিনোদনে অপি করিম, তথ্য প্রযুক্তিতে ডা. তানজিবা রহমান, তৃণমূলের আলোকিত নারী মিলন চিসিম এবং খেলায় সালমা খাতুন। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের নেতৃত্বে গঠিত জুরি বোর্ডে আরো ছিলেন কথাসাহিত্যক আনোয়ারা সৈয়দ হক, সাংবাদিক-লেখক মুস্তাফিজ শফি ও কবি আলফ্রেড খোকন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার এস এম মঈনুল কবীর, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক আশফাক উদ্দিন আহমেদ ও বাঘ বাংলা এন্টারটেইনমেন্টের ব্যবস্থাপনা পরিচালক শাকিল ইবনে সুলতান।
অনুষ্ঠানটি আগামী ৮ মার্চ ২০২২ রাত ৯ টায় এনটিভিতে সম্প্রচারিত হবে।